• Recently Post

    ট্রাভেল গ্রুপের সাথে কেন ঘুরতে যাবেন?

     

    ট্রাভেল গ্রুপ
    চন্দ্রনাথ অভিযানে  

    ঘুরতে যাওয়ার কথা শুনলেই আমাদের মনের ভেতর আনন্দের হিল্লোল বয়ে যায়। সাময়িক এই আনন্দ স্মৃতি হয়ে থাকে আজীবন। তাই এই ভ্রমণ কেউ একাই করে থাকেন আবার কেউ গ্রুপের/ বন্ধুদের/ পরিবারের সদস্যদের সাথে করে থাকেন।

    তো চলুন জেনে নেওয়া যাক আপনি কেন গ্রুপের সাথে ঘুরতে যাবেন?


    স্বল্প খরচে ভ্রমণের সুযোগ –

    ভ্রমণের কথা মাথায় আসলেই শুরুতেই আপনি হয়তো চিন্তা করেন খরচের কথা। সেক্ষেত্রে গ্রুপ ট্যুর গুলোয় তুলনামূলক কম খরচে অনেক যায়গা থেকে ঘুরে আসা যায়। যা কিনা একা ঘুরতে গেলে সবসময় সম্ভব হয় না। তাই বাজেট ট্যুর যারা ভালবাসেন তাদের জন্য গ্রুপ ট্যুর বেস্ট।


    নতুন নতুন মানুষের সাথে পরিচয় –

    গ্রুপ ট্যুরের আরেকটি সুবিধা হচ্ছে নতুন অনেক মানুষের সাথে পরিচয় হবার সুযোগ থাকে। এখানে আপনি পেতে পারেন নতুন নতুন বন্ধু এবং তৈরি হতে পারে নতুন বন্ধুত্বের মেল বন্ধন।


    নিরাপত্তা –

    ঘুরতে বের হলে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে নিরাপত্তা। আপনি যখন ভ্রমণে বের হন তখন অবশ্যই নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হওয়া জরুরি। আপনি কতটা নিরাপদ সেটা জেনেই ভ্রমণে বের হউন আর সেক্ষেত্রে গ্রুপ ট্যুর অবশ্যই অনেক বেশি নিরাপদ।


    চাপ কমায়-

    গ্রুপ ট্যুরের আরো একটি সুবিধা নিজেকে ট্যুর নিয়ে কোনো চিন্তাই করতে হয় না।সকল ধরনের প্রয়োজন গুলো গ্রুপের যে গাইড থাকে সেই ব্যবস্থা করে থাকে। যেমন- বাসের টিকেট, থাকার ব্যবস্থা, খাবারের ব্যবস্থা ইত্যাদি।


    একাকিত্ব দূর করে-

    গ্রুপে ট্যুরে একাকিত্ব অনুভব করার আসলে সুযোগই থাকে না। গ্রুপের সবার সাথে আড্ডা এবং মজা করতে করতে কখন যে সময় গুলো চলে যায় তখন নিজেকে আর একাকী ভাবার সুযোগই পাওয়া যায় না। তাই একাকিত্ব দূর করতে গ্রুপ ট্যুর জরুরি।


    সময়-জ্ঞান বাড়ায়-

    গ্রুপ ট্যুর আপনাকে সময়ের প্রতি সচেতন করে তুলবে। কারণ গ্রুপ ট্যুরে ইচ্ছে মত সময় কাটানোর সুযোগ নেই। সব সময় আপনাকে সময় মেনেই চলতে হবে।


    আমাদের সাথে ভ্রমণ করতে এবং ভ্রমণ তথ্যের জন্য  জয়েন হতে পারেনঃ-

    ঘুরবো দেশ, ঘুরবো পৃথিবী (Travel Group)