• Recently Post

    মারায়ংতং জাদিতে রোমাঞ্চকর ক্যাম্পিং এর গল্প

    মারায়নতং
    মেঘের রাজ্যে মারায়ংতং  


     মারায়ংতং এ ক্যাম্পিং করার ইচ্ছেটা আমার মনে এই বছরের প্রথমেই জন্মে ছিলো। কিন্তু পরিস্থিতি আর সময়ের জন্য ক্যাম্পিং করা হয়ে উঠেনি। অবশেষে ১৯ তারিখ অনেক নাটকীয়তার অবসান ঘটিয়ে ক্যাম্পিং করতে পেরেছি। ✌

     

    আলিকদম আবাসিক পৌঁছাতেই আমাদের বিকাল হয়ে যায়, এইদিকে একটু পর সন্ধ্যা হয়ে যাবে তাই সেনাবাহিনী পারমিশন দিলো না, আরেকদিকে গাইড বিড়ম্বনা 🙄 প্রায় ঘন্টা খানেক সময় নষ্ট করে নিজেরাই রওনা দিলাম চূড়ার দিকে। কিন্তু চূড়ার নিচে থেকে অনেক কাহিনী করে গাইড ম্যানেজ করতে হয়েছে। যেই উপরে উঠা শুরু করবো আবার  সিন্ডিকেট সমস্যা। পরে আমাদের গাইড এক বাগানে আমাদের রেখে আসলো, রাতে নাকি উঠাবে। এইদিকে আমরা ১০টা ছেলে গহীন বাগানে বসে অপেক্ষায় রইলাম কবে আমরা উপরে উঠবো।

    Marayongtong
    মারায়ংতং ক্যাম্পিং সাইট  


    অবশেষে ৭ঃ২০ এর দিকে গাইড এসে যখন বললো এখন উঠা যাবে, সেই খুশিতে হুটকরে সব কিছু গুছিয়ে রওনা দিলাম চূড়ার দিকে, যেই উঠা শুরু করবো লাইট দেখে কি যে ভয় কাজ করতেছিলো, এই বুঝি সেনাবাহিনী আসতেছে। প্রায় ১৬৫০ ফুট উঁচুতে উঠতে হবে আমাদের, অন্ধকারে আপ ট্রেইল উঠার মজাটাই আলাদা ছিলো সাথে ঠান্ডা বাতাস 😍। ঠিক ৯টার দিকে হেলিপ্যাড উঠেছি, উঠে দেখি আরও দুই গ্রুপ অলরেডি আছে।  যাক উঠতে পেরে আনন্দটা কি পরিমান ছিলো তা ভাষায় প্রকাশ করার মতো নয়। চূড়ায় উঠেও অনিশ্চিত হিসাব কিতাব রাতে সেনাবাহিনী এসে নামিয়ে দিবে না তো? 



    মেরাইথং
    মারায়ংতং জাদি 


    যাক ক্যাম্প করে বারবিকিউ করে খেয়েদেয় ১টার দিকে সবাই ঘুমিয়ে পড়েছে, এইদিকে গাইড এর সাথে গল্পকরতে করতে ঠান্ডায় জমে যাওয়া আমি।

     গল্প শেষ করে কঠিন এক ঘুম দিয়ে উঠি ভোর ৫টার পর। 😃 উঠেই দিক ভুলে পশ্চিম দিকে সূর্যদয় আর মেঘ খুঁজি, কিন্তু সেই পাশে কিছুই নেই।😑

    মারায়ংতং জাদি
    মারায়ংতং জাদি 




    হাল্কা মন খারাপ করে আসাদ ভাই এর সাথে একেবারে চূড়ায় উঠতে থাকি, উঠেই জাদির দিকে দেখি সূর্যদয় আর নিচে মেঘের ভেলা 😍। ট্যুর সার্থক আমাদের। চারপাশের অপার্থিব দৃশ্য মুগ্ধ করবে যে কাউকে। সামনের মাতামুহুরি নদীর আঁকাবাঁকা বয়ে চলা নয়নাভিরাম ল্যান্ডস্কেপ চোখে ভেসে থাকবে সময়সময়। অনেকক্ষন মেঘের আনাগোনা দেখে অবশেষে নিচে নেমে আসলাম। উঠা থেকে সেদিন নামাটাই আমার কাছে কষ্ট মনে হয়েছে।

    মেঘের রাজ্যে মারায়ংতং
    মেঘের রাজ্যে 


    সেখান থেকে আলীকদম গিয়ে নাস্তা শেষ করে আলির গুহা ভ্রমণ করলাম। এইটা ছিলো আরেক রোমাঞ্চকর।  


    পুরো ট্রিপটাই বেশ রোমাঞ্চকর ছিলো। ট্যুরমেট গুলোও অসাধারণ ছিলো, এইদিকে সবাই আবার ব্যাচমেট ছিলাম আমরা। ❤

    রাতের তারা
    রাতের তারা



    এই ছিলো আমাদের মারায়ংতং ক্যাম্পিং এর গল্প, গোপনীয়তার স্বার্থে অনেক কিছু স্কিপ করা হয়েছে 😀।


    "Life in an Adventure"


    জুম ঘর
    জুম ঘরের জানালা দিয়ে জাদি